শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
‘উনি ভোটে পাশ করেননি, সরকারের ক্ষমতার পাশ করেছেন’

‘উনি ভোটে পাশ করেননি, সরকারের ক্ষমতার পাশ করেছেন’

সম্প্রতি শেষ হওয়া উপজেলা পরিষদের নির্বাচনে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস নৌকার বিরুদ্ধে অবস্থান নেওয়ায় দলীয় কর্মীদের সমালোচনার মুখে পড়েছেন। মুন্সীগঞ্জের মিরকাদিম পৌর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তাকে নিয়ে সমালোচনা করা হয়।

এডভোকেট মৃণালকান্তি দাসকে উদ্দেশ্য করে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আনিছ-উজ্জামান আনিছ বলেন, উনি ভোটে পাশ করেননি, সরকারের ক্ষমতায় পাশ করেছেন।

বৃহস্পতিবার (২১জুন) দুপুরে পৌরসভার রিকাবীবাজার উচ্চ বিদ্যালয় এলাকায় এ ঈদ পুনর্মিলনীতে শত শত দলীয় নেতাকর্মী ও পৌরবাসী উপস্থিত ছিলেন। মিরকাদিম পৌরসভার মেয়র শহিদুল ইসলাম শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. মহিউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছ-উজ্জামান আনিছ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান, যুগ্ম-সম্পাদক অ্যাডভোকেট সোহানা তাহমিনা, সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন আহাম্মেদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফসারউদ্দিন ভুইয়াসহ মিরকাদিম পৌর ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা বক্তব্য রাখেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর আলহাজ মো. মহিউদ্দিন বলেন, মিরকাদিম পৌরসভার মেয়র শাহীন ইতিহাস সৃষ্টি করেছে। গেল সদর উপজেলা নির্বাচনে শাহীন নৌকার নির্বাচন করায় তাকে নিয়ে ষড়যন্ত্র চলছে। তার উপর কোন অত্যাচার-নির্যাতন হলে আমরা বসে থাকবো না। আঘাত আসলে যে কোন মূল্যে সে আঘাতকে প্রতিহত করা হবে।

জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আনিছ-উজ্জামান আনিছ স্থানীয় সংসদ সদস্যকে উদ্দেশ্যে বলেন, উনি ভোটে পাশ করেননি। সরকারের ক্ষমতার পাশ করেছেন। জনগণ তাকে ভোট দেয়নি সে নৌকার এমপি হয়েও নৌকার বিরুদ্ধে কাজ করেছেন। মেয়র শাহীন নৌকার পক্ষে কাজ করায় তাকে নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। শাহীনের কোন ক্ষতি হলে আমরা বসে থাকবো না।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান বলেন, আমরা জেনেগশুনেই শাহীনকে আওয়ামী লীগে নিয়েছি। মিরকাদিমের পূর্বপাড়া এবং পশ্চিমপাড়া এক সময় আওয়ামী লীগের পজিশন ভালো ছিলো না। এখন মিরকাদিম পৌর এলাকায় আওয়ামী লীগের ভালো অবস্থান সৃষ্টি হয়েছে।

মিরকাদিম পৌর মেয়র শহিদুল ইসলাম শাহীন বলেন, আমাকে আর বিরক্ত করবেন না। আপনাকে সম্মান করি বলে তার মানে এই নয় আমি দুর্বল। আমরাও প্রধানমন্ত্রীর সাথে দেখা করার যোগ্যতা রাখি। আপনি এতা তারাতারি অকৃতজ্ঞ হয়ে গেলেন? শান্ত হোন, ধৈর্য্য ধরুন। বিএনপির মামলাবাজদের নিয়ে আমাদের বিরুদ্ধে লেগেছেন। আমরা নৌকার পক্ষে নির্বাচন করলে রাজাকার হই, আর নৌকার লোক হয়ে আনারসের (স্বতন্ত্র) পক্ষে নির্বাচন করলে তাদের কি বলবো?

তিনি আরও বলেন, আমি দশ বছর ধরে পৌর মেয়র। এখন আর আমার মেয়র হওয়ার দরকার নেই। তবে, আপনাদের পাশে থাকার জন্য আমাকে জনপ্রতিনিধি হতেই হবে।

সম্প্রতি উপজেলা নির্বাচনে মিরকাদিম পৌর মেয়র শাহীন স্বতন্ত্র প্রার্থীর (আনারস প্রতীক) পক্ষে কাজ করবেন বলে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ রয়েছে। টাকা নিয়ে আনারস প্রতীক প্রার্থীর পক্ষে কাজ না করে নৌকার পক্ষে কাজ করার ফলে এই দ্বন্ধ শুরু হয়েছে বলে মনে করছেন স্থানীয় নেতাকর্মীরা।

বিগত সময় দেখা গেছে মেয়র শাহীনের কাছে মুন্সীগঞ্জ ৩ আসনের এমপি এডভোকেট মৃণালকান্তি দাসের স্বাক্ষর করা প্যাডের বই। সম্প্রতি একটি কাজে পৌরসভায় দেখা করতে গেলে তিনি এমপির প্যাড দেখিয়ে বলেন, আমার কাছে এমপির স্বাক্ষর করা প্যাড সব সময় থাকে। যিনি সব সময় এডভোকেট মৃণালকান্তি দাসের পক্ষে কাজ করেছেন এখন হঠাৎ করে কি স্বার্থের বিনিময়ে জেলা আওয়ামীলীগের সভাপতি মহিউদ্দিনের পক্ষে এখন কাজ করছেন এটা ভাবিয়ে তুলেছে মুন্সীগঞ্জের আওয়ামীলীগের দুই পক্ষের সমর্থকদের মাঝে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877